লাইসেন্স ও অনুমোদন না নিয়েই মেট্রোরেল লাইন-৬ (এমআরটি-৬)-এর মতিঝিল থেকে কমলাপুর পর্যন্ত অংশ সম্প্রসারণ চলছে। অথচ আইনে ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষ (ডিটিসিএ) থেকে লাইসেন্স নিয়ে নির্মাণকাজ শুরুর বাধ্যবাধকতা রয়েছে।
প্রায় ৯ ঘণ্টা শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে অবরুদ্ধ থাকা দুই উপদেষ্টা ও প্রেস সচিব মাইলস্টোনের ক্যাম্পাস থেকে বের হয়ে মেট্রোরেলের দিয়াবাড়ীর ডিপোতে প্রবেশ করেছেন। এ সময়ে সেনাবাহিনী, র্যাব ও পুলিশের কড়া পাহারা ছিল। তাঁরা মেট্রো ডিপো দিয়ে ভেতরের রাস্তা দিয়ে মিরপুর বেড়িবাঁধ হয়ে বের হয়ে যাবেন
আহত শিক্ষার্থীদের দ্রুত হাসপাতালে পৌঁছে দিতে প্রতিটি ট্রেনের একটি বগি সংরক্ষণ করা হয়। মেট্রোরেলে করে আহতদের নিয়ে আসা হয় ঢাকা বিশ্ববিদ্যালয় স্টেশনে। সেখানে থাকা অ্যাম্বুলেন্সে করে আহত শিক্ষার্থীদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
এই টিকিটিং সিস্টেম সম্পর্কে ডিটিসিএ জানিয়েছে, প্রাথমিকভাবে হাতিরঝিলের ১৬টি চক্রাকার বাসে র্যাপিড পাস ও কিউআর কোড প্রযুক্তির মাধ্যমে টিকিট সংগ্রহের ব্যবস্থা থাকবে। যাত্রীরা মেট্রোরেলের জন্য ব্যবহৃত র্যাপিড পাস কার্ড দিয়েই বাসে উঠতে পারবেন।